প্রশাসনিক খরচ মেটাতে ইভ্যালির সাত গাড়ি নিলামে

ভোক্তাকন্ঠ ডেস্ক:

প্রশাসনিক খরচ মেটাতে আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির গাড়ি বিক্রির জন্য নিলাম বিজ্ঞপ্তি দিয়েছে বর্তমান পরিচালনা পর্ষদ। বিলাসবহুল রেঞ্জ রোভারসহ সাতটি গাড়ির সর্বনিম্ন মূল্য ধরা হয়েছে দুই কোটি ৩৭ লাখ ৮৬ হাজার টাকা।

বৃহস্পতিবার এ বিষয়ে বিভিন্ন জাতীয় দৈনিকে খোলা নিলামের মাধ্যমে গাড়ি বিক্রয় বিজ্ঞপ্তি দিয়েছে প্রতিষ্ঠানটি। আগামী ১০ ফেব্রুয়ারি গাড়িগুলোর নিলাম হবে।

নিলাম বিজ্ঞপ্তিতে দেখা গেছে, ইভ্যালির মালিকানাধীন একটি রেঞ্জ রোভার, একটি টয়োটা প্রিউস, একটি টয়োটা সিএইচআর, দুটি টয়োটা এক্সিও, একটি হোন্ডা ভেজেল ও একটি টয়োটা মাইক্রোবাস নিলামে তোলা হচ্ছে।

২০২০ সালে তৈরি রেঞ্জ রোভারের ন্যূনতম নিলাম মূল্য এক কোটি ৬০ লাখ টাকা উল্লেখ করা হয়েছে। এছাড়া টয়োটা প্রিউসের ন্যূনতম দর ১৩ লাখ ৫০ হাজার, টয়োটা সিএইচআর দর ১৮ লাখ, টয়োটা এক্সিওর প্রতিটির দর ৯ লাখ ১৮ হাজার, হোন্ডা ভেজেলের দর ১৬ লাখ ও টয়োটা মাইক্রোবাসের ন্যূনতম দর ১২ লাখ টাকা ধরা হয়েছে।

আগ্রহী ব্যক্তি বা প্রতিষ্ঠান ইভ্যালির ধানমন্ডির উইন্সকোর্ট অফিস থেকে এ নিলামের নিবন্ধন কার্ড নিতে পারবেন। ৬ ফেব্রুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত নিলামের দরপত্র জমা দেওয়া যাবে। ৫ ও ৬ ফেব্রুয়ারি গাড়িগুলো ক্রেতাদের দেখার জন্য রাজধানীর বারিধারার ১১নং সড়কে সাউথ পয়েন্ট স্কুলের পাশে রাখা হবে।

এ বিষয়ে ইভ্যালির বর্তমান ব্যবস্থাপনা পরিচালক ও অতিরিক্ত সচিব মো. মাহবুব কবীর বলেন, বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী নিলাম হচ্ছে। বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বিক্রির অর্থ অফিস পরিচালনাসহ যাবতীয় কাজে ব্যয় করা হবে।