৫ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

ভোক্তাকণ্ঠ ডেস্ক: অগ্নিকাণ্ডের পাঁচ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। শনিবার (১১ জুন) সন্ধ্যা ৬টা থেকে রেল যোগযোগ স্বাভাবিক হয়। 

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, লাইন থেকে ক্ষতিগ্রস্ত ট্রেনের বগি সরিয়ে নেওয়া হয়েছে। এখন রেললাইনে ট্রেন চলাচলের জন্য নিরাপদ।

স্থানীয় সূত্রে জানা যায়, দুপুর ১টার দিকে চলন্ত ট্রেনের ‘পাওয়ার কার’ বগি থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার সঙ্গে সঙ্গে ট্রেন থামালে যাত্রীরা নেমে পড়েন। আগুনে তিনটি বগি পুড়ে যায়। আগুন লাগা তিনটি বগিকে আলাদা করে কর্তৃপক্ষ। সামনে থেকে আটটি বগি ও পেছনের চারটি বগি আলাদা করে ট্রেনের বগিগুলোকে তিনটি ভাগে বিভক্ত করে কর্তৃপক্ষ। এতে ১২টি বগি ক্ষতিগ্রস্ত হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কুলাউড়া, কমলগঞ্জ ও মৌলভীবাজারের তিনটি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। দেড় ঘণ্টা কাজ করে তারা আগুন নিয়ন্ত্রণে আনে। ট্রেনটি ঢাকা থেকে সিলেটের দিকে যাচ্ছিল।

মৌলভীবাজার ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ হারুন পাশা জানান, ট্রেনে আগুন লাগার খবর পেয়ে প্রথমে কমলগঞ্জের ইউনিট কাজ শুরু করে। পরে মৌলভীবাজার, কুলাউড়া ও শ্রীমঙ্গল থেকে আরও তিনটি ইউনিট যোগ দেয়। এক ঘণ্টারও বেশি সময়ের চেষ্টায় দুপুর আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখনো হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ট্রেনটির দায়িত্বে যারা আছেন তাদের ধারণা- এসির কোনো ত্রুটি থেকে আগুনের সূত্রপাত হতে পারে।