কেসিসির অভিযানে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকন্ঠ ডেস্ক: খুলনা সিটি করপোরেশনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। মাহে রমজানের পবিত্রতা রক্ষা, ভেজাল খাদ্যদ্রব্য বিক্রয় রোধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারদর স্থিতিশীল রাখার লক্ষ্যে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। মঙ্গলবার (১২ এপ্রিল) মহানগরীর বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নেতৃত্ব দেন কেসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিবুল আলম।

কেসিসি সূত্র জানায়, কেসিসির উদ্যোগে মঙ্গলবার নগরীর বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করা হয়। এই অভিযানে ৫ প্রতিষ্ঠানকে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে নগরীর নিউ মার্কেট এলাকার ফল ব্যবসায়ী কাজী মো. কাইয়ুম ও রিফাত ইসলামকে প্রিমিসেস লাইসেন্স না থাকার কারণে প্রত্যেককে ১ হাজার টাকা করে ২ হাজার টাকা, দৌলতপুর বাজারের ফল বিক্রেতা মো. ইনসানকে লাইসেন্স না থাকা ও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ৩ হাজার টাকা, প্রণব সাধুর মালিকানাধীন মাতৃ মিষ্টান্ন ভান্ডারকে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫ হাজার টাকা এবং মো. আশরাফুলের মালিকানাধীন শামীম হোটেলকে দধি উৎপাদনে বিএসটিআই লাইসেন্স না থাকা এবং কাচা ও রান্না খাবার একই ফ্রিজে সংরক্ষণের অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করে তাৎক্ষনিকভাবে আদায় করা হয়।

কেসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিবুল আলমের নেতৃত্বে পরিচালিত অভিযানে কেসিসির ভেটেরিনারি অফিসার ডা. মো. রেজাউল করিম, ভেটেরিনারি সার্জন ডা. পেরু গোপাল বিশ্বাস, বাজার সুপার এম এ মাজেদ, বিএসটিআইর সহকারি পরিচালক আবু জায়েদসহ কেএমপির পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

নগরবাসীর নিরাপদ খাদ্য নিশ্চিত ও দব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে এ অভিযান অব্যাহত থাকবে।