অনুমোদন বিহীন তিনটি কারখানায় অভিযান ও জরিমানা

বিএসটিআই’র অনুমোদন বিহীন আইসক্রিম ও লাচ্ছা সেমাই তৈরির কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এই তিনটি কারখানাকে ৯৫ হাজার টাকা জরিমানা এবং একইসঙ্গে সিলগালা করা হয়।

মঙ্গলবার (৪ মে) এ অভিযান পরিচালনা করেন ভূরুঙ্গামারী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম। এ সময় বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাটেশ্বরী বাজার এলাকার মুক্তা আইসক্রিম নামে একটি কারখানা, ভূরুঙ্গামারী বাজারে এক ব্যক্তির ভাই ভাই আইসক্রিম নামে একটি কারখানা ও জয়মনিরহাট ইউনিয়নের খাটামারী গ্রামে একটি কারখানা নাম বিহীন লাচ্ছা সেমাই তৈরি করে আসছে। শুধু তাই নয়, এ সব ভেজাল পণ্য উৎপাদন করে নামিদামি ব্রান্ডের প্যাকেটে ঢুকিয়ে তা বাজারজাত করা হচ্ছে।

এসময় অভিযোগের সত্যতা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতে বিচার বসিয়ে তাদের মোট ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়। শেষে আইসক্রিম ও লাচ্চা সেমাইয়ে ব্যবহৃত সামগ্রী ধ্বংস করা হয় এবং কারখানাগুলো সিলগালা করে দেয়া হয়।