মানিকগঞ্জের ‘ধলেশ্বরী পিউর ড্রিংকিং ওয়াটার’ কারখানা বন্ধ

মানিকগঞ্জ, ৩ সেপ্টেম্বর মঙ্গলবারঃ গতকাল সোমবার মানিকগঞ্জের জেলা প্রশাসক এস,এম ফেরদৌসের নির্দেশনায় এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের তত্বাবধানে এক তদারকি অভিযান পরিচানা করেন সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

উক্ত তদারকি অভিযানে দেখা যায়, মানিকগঞ্জের শিবালয় উপজেলার সসিনারা এলাকায় ‘ধলেশ্বরী পিউর ড্রিংকিং ওয়াটার’ কারখানায় অবৈধ ও অস্বাস্থ্যকর প্রক্রিয়ায় পানি প্রক্রিয়াজাত করে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে সরবরাহ করে আসছে। কারখানায় মেয়াদোত্তীর্ণ রি-এজেন্টের ব্যবহার, পানির মান পরীক্ষা, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ছাড়াই বিভিন্ন সরকারী দপ্তর ও ব্যবসা প্রতিষ্ঠানে পানি সরবরাহ করে আসছে বলে প্রমাণ পাওয়া যায়। অভিযোগ প্রমাণিত হওয়ায়, ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় ছাড়াও ‘ধলেশ্বরী পিউর ড্রিংকিং ওয়াটার’ কারখানা বন্ধ করে দিয়েছে ভোক্তা অধিকার অধিদপ্তর।

একই তদারকি অভিযানে, উপজেলার বরংগাইল এলাকায় মূল্য তালিকা প্রদর্শন না করায় তুিস ফল ভান্ডারকে এক হাজার ও লতিফ ফল ভান্ডারকে এক হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।