গাইবান্ধার ধুপনি ও কামদিয়া বাজারে তদারকি অভিযান

গাইবান্ধা, ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবারঃ দেশজুড়ে চলমান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত বাজার তদারকি অভিযান ও এ সম্পর্কিত কার্যক্রম জোরদার করা হয়েছে। এরই ধারাবাহিকতায় গত ৩ ও ৪ সেপ্টেম্বর, গাইবান্ধা জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে, গো‌বিন্দগঞ্জ উপজেলার কাম‌দিয়া বাজারে এবং সুন্দরগঞ্জ উপজেলার ধুপ‌নি বাজারে দুটি পৃথক তদারকিমূলক অভিযান পরিচালিত হয়।

অভিযানে উৎপাদিত পণ্যের মোড়কে পন্যের উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ, সর্বোচ্চ খুচরা মূল্য উল্লেখ না থাকা; মেয়াদোত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয়; নির্ধারিত মূল্যের অধিক মূল্যে পন্য বিক্রয়; খাদ্য দ্রব্য ক্ষতিকর নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, অনুমোদনহীন এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ, কীটনাশক ও কসমে‌টিক বিক্রয়; অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন ও বিক্রয়, ওজনে কারচু‌পি এবং মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে ভিন্ন ভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের সংশ্লিষ্ট ধারায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এসময় ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সংবলিত লিফলেট বিতরণ করা হয়। গত দু’দিনের অভিযানে সহায়তা করেন গাইবান্ধা জেলা পুলিশ।