করোনাভাইরাসঃ বাজার পর্যবেক্ষণ ব্যবস্থা বাণিজ্য মন্ত্রণালয়ের

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে বাজার ব্যবস্থা পর্যবেক্ষণ ও আমদানি-রপ্তানি বিষয়ে তথ্য সরবরাহের জন্য একটি নিয়ন্ত্রণকক্ষ চালু করেছে বাণিজ্য মন্ত্রণালয়। যা প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১২টা পর্যন্ত শুক্র-শনিবারসহ ২৯ মার্চ পর্যন্ত খোলা থাকবে।

মঙ্গলবার (২৪ মার্চ) বাণিজ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বাংলাদেশ সচিবালয়ের তিন নম্বর ভবনের ২৩ নম্বর কক্ষটি নিয়ন্ত্রণকক্ষ করা হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা পর্যায়ক্রমে এ নিয়ন্ত্রণকক্ষে দায়িত্ব পালন করবেন। এ রোগের সম্ভাব্য প্রতিরোধ বিষয়ক সচেতনতা এবং এ মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা-কর্মচারী স্বাস্থ্যসেবা চাইলে চাহিদা মোতাবেক প্রয়োজনীয় সহযোগিতা দেওয়া হবে।

এদিকে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্মকর্তা-কর্মচারীদের সব ছুটি বাতিল করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বাজার অভিযান পরিচালনাসহ স্বাভাবিক দাপ্তরিক কাজ পরিচালনা করবে। জরুরি সেবার জন্য এখানে নিয়ন্ত্রণকক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণকক্ষের মোবাইল নম্বরগুলো হচ্ছে- ঢাকা বিভাগীয় অফিস-  উপপরিচালক মোবাবইল নম্বর ০১৮১৯৪০৪৭৩০, উপ-পরিচালক (প্রশাসন) মোবাবইল নম্বর ০১৭১১২৭৩৮০২, সহকারী পরিচালক ঢাকা জেলা- মোবাইল নম্বর ০১৭১৪৪৬১১৮২ এবং ভোক্তা বাতায়ন নম্বর ১৬১২১।

এছাড়া ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) মাঠ পর্যায়ে তাদের পণ্য বিক্রি কার্যক্রম অব্যহত রাখবে। টিসিবির নিয়ন্ত্রণকক্ষের টেলিফোন নম্বর ০২- ৫৫০১৩৪৪৭।