পার্বত্য জেলার সকল পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার সব পর্যটন কেন্দ্র বন্ধের ঘোষণা করে বেশ কিছু নির্দেশনা জারি করা হয়েছে। করোনাভাইরাস মহামারি রোধে দুই সপ্তাহের জন্য এ নির্দেশনা জারি করা হয়েছে।

সারাদেশে করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় রাঙামাটির সব পর্যটন কেন্দ্র বন্ধ রাখার সিদ্ধান্ত নেই সংশ্লিষ্ট প্রশাসন। এর পরেই বান্দরবান ও খাগড়াছড়ি থেকেও একই ধরণের ঘোষণা আসে।

বুধবার (৩১ মার্চ) বিকেলে রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে ‘কোভিড সংক্রমণে করণীয় নির্ধারণ’-শীর্ষক এক জরুরী সভায় রাঙামাটির পর্যটন কেন্দ্র বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়।

রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সভায় দুই সপ্তাহের জন্য অন্তর্বর্তীকালীন এই সিদ্ধান্ত পরিস্থিতি বিবেচনায় বাড়তে পারে বলেও আভাস দেয়া হয়েছে। একইসঙ্গে এই সভায় প্রতিদিন রাত আটটায় জেলার সকল দোকানপাট, ব্যবসা-প্রতিষ্ঠান ও মার্কেট বন্ধ, গণ-পরিবহনে সিট ফাঁকা রেখে যাত্রী পরিবহন, হোটেল-মোটেলে অর্ধেক টেবিল চেয়ার তুলে রেখে ভোক্তাদের সেবা প্রদান এবং আবাসিক হোটেল বন্ধ রাখার নির্দেশনা জারি করা হয়।

এদিকে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, করোনাভাইরাস সংক্রমণের কারণে পহেলা এপ্রিল থেকে দুই সপ্তাহের জন্য জেলার সব পর্যটন কেন্দ্র বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। এ সময় সারাদেশের মতো যানবাহনে সিট সংখ্যার অর্ধেক যাত্রী নিতে পারবে। দুই আসনে একজন করে যেকোনো গণপরিবহণে মোট ৫০ ভাগ যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। এর পাশাপাশি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এনএইচ

Leave a Comment