ভুটানের রাজার জন্য ফল পাঠালেন প্রধানমন্ত্রী

দ্বিপাক্ষিক সম্পর্ক আরও মজবুত করতে পড়শি দেশটির প্রধানমন্ত্রী লোটে শেরিংয়ের জন্যও উপহার স্বরূপ ফল পাঠিয়েছেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গিয়েছে, হাসিনার (Sheikh Hasina) পাঠানো উপহার সামগ্রীর মধ্যে ছিল দুই হাজার কেজি আম ও কাঁঠাল-সহ মোট ১৫০ বাক্স মরশুমি ফল। বাংলাদেশের লালমনিরহাটের বুড়িমারি স্থলবন্দর দিয়ে ভুটানের রাজা ও প্রধানমন্ত্রীর জন্য আম-কাঁঠাল পাঠালেন প্রধানমন্ত্রী হাসিনা। মঙ্গলবার দুপুরে সড়ক পথে বুড়িমারি স্থলবন্দরে এসব ফলের বাক্স এসে পৌঁছায়। এদিন বিকেলে বুড়িমারি স্থলবন্দরের জিরো পয়েন্টে প্রধানমন্ত্রীর পাঠানো উপহার সামগ্রী ভুটানের (Bhutan) প্রতিনিধি মি গ্রুরমের কাছে হস্তান্তর করা হয়। এর আগে বুড়িমারি স্থলবন্দর দিয়ে ফল পাঠানোর বিষয়ে বাংলাদেশের বিদেশমন্ত্রকের (রাষ্ট্রাচার অনুবিভাগ, সফর শাখা-২) সহকারী সচিব মহম্মদ জাবের হায়দার একটি স্বাক্ষরিত চিঠি পাঠান। চিঠিতে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ বিবেচনায় ভিভিআইপি উপহার সামগ্রী বুড়িমারি স্থলবন্দর দিয়ে নির্বিঘ্নে ও নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছানোর জন্য দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়।

আরও পড়ুন: পাশকৃত অর্থবিলে কালো টাকা সাদা করার সুযোগ – VoktaKantho.com

এদিন উপহার পাঠানোর সময় বুড়িমারিতে উপস্থিত ছিলেন পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান, বুড়িমারী কাস্টমস সহকারী কমিশনার (এসি) কেফায়েত উল্যাহ মজুমদার, স্থলবন্দরের উপপরিচালক (প্রশাসন) মহাম্মদ মাহফুজুল ইসলাম ভূঁঞা, বুড়িমারি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাইদ নেওয়াজ নিশাত, বুড়িমারি কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা অচিন্ত কুমার ঝাঁ, ভারতীয় চ্যাংরাবান্দা শুল্ক স্টেশনের কাস্টমসের প্রতিনিধি নীলকান্ত মিশ্র ও ইন্সপেক্টর অনুপ সাহা প্রমুখ।

আরও পড়ুন : সংসদে পাস ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটির বাজেট – VoktaKantho.com