নাটোরে ওএমএসের চাল-আটা জব্দ, ডিলারশিপ স্থগিত

ভোক্তাকন্ঠ ডেস্ক: নাটোরে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে আনা সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি ওএমএসের ৬৫০ কেজি চাল ও ২৫০ কেজি আটা জব্দ করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)। এ ঘটনায় সংশ্লিষ্ট ডিলারের ডিলারশিপ সাময়িক স্থগিত করা হয়েছে।

বুধবার (২৩ মার্চ) দুপুরে শহরের দক্ষিণ বড়গাছা এলাকা থেকে ডিলার সামসুদ্দিন সরকারের ডিলার পয়েন্ট থেকে এসব চাল ও আটা জব্দ করা হয়।

জেলা খাদ্য বিভাগ জানায়, ডিলার সামসুদ্দিন সরকারকে খোলাবাজারে বিক্রির জন্য চারদিন আগে এক মেট্রিক টন চাল ও এক মেট্রিক টন আটা বরাদ্দ দেওয়া হয়। তবে সেখানে ৬৫০ কেজি চাল ও ২৫০ কেজি আটা পান এনএসআইয়ের সদস্যরা। অভিযানের সময় পালিয়ে যান ডিলার সামসুদ্দিন সরকার। পরবর্তীতে জেলা খাদ্য নিয়ন্ত্রক হারুন অর রশিদ ঘটনাস্থলে এসে জব্দকৃত চাল ও আটা ও বিক্রির ব্যবস্থা করেন।

নাটোর জেলা এনএসআইয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম জানান, ওই ডিলারের বিরুদ্ধে অভিযোগ রয়েছে- তিনি ওএমএসের চাল-আটা তুলে নিয়ম মতো বিক্রি করেন না। এমন খবরে বুধবার দুপুরে নাটোর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বুড়াদরগার এলাকায় অভিযান চালান এনএসআই সদস্যরা। এ সময় চাল ও আটা জব্দ করা হয়।

জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) হারুন-অর-রশিদ বিষয়টি নিশ্চিত করে জানান, এ ব্যাপারে ইতোমধ্যেই ওই ডিলারের ডিলারশিপ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে জরুরি ভিত্তিতে জেলা ওএমএস কমিটির সভা আহ্বান করা হয়েছে। ওই সভার সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।