বোতলের মূল্য মুছে বেশি দামে তেল বিক্রি

ভোক্তাকন্ঠ ডেস্ক: পঞ্চগড় বাজারে বোতলের গায়ের মূল্য মুছে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করার দায়ে চার প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (৯ মার্চ) দুপুর থেকে জেলা শহরের বাজারে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মন অভিযান পরিচালনাকালে ওই চার প্রতিষ্ঠানকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করেন।

জানা যায়, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের নির্দেশনায় জেলা ভোক্তা সংরক্ষরণ অধিদপ্তর আজ দুপুর থেকে পঞ্চগড় বাজারে অভিযান পরিচালনা করে। অভিযানে বোতলের গায়ের মূল্য মুছে ফেলে বেশি দামে তেল বিক্রির দায়ে খালেক স্টোরকে ৩ হাজার, ক্রয় রশিদ না রাখায় ও বেশি দামে তেল বিক্রি করায় মেসার্স আল আমিন স্টোরকে ২ হাজার, বেশি দামে তেল বিক্রির দায়ে মের্সাস মাসুম স্টোরকে ১০ হাজার ও বোতলের তেল খুলে খোলা তেল হিসেবে বেশি দামে বিক্রির দায়ে মেসার্স মুজুমদার স্টোরকে ১০ হাজারসহ মোট ২৫ হাজার টাকা জরিমান করা হয়।

অভিযান পরিচালনাকালে পুলিশের একটি টিমসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মন বলেন, পঞ্চগড় বাজারে নির্ধারিত দামের চেয়ে অধিক মূল্যে সয়াবিন তেল বিক্রির দায়ে চার প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে প্রতিষ্ঠানের মালিকদের সর্তক করা হয়েছে। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।