সিংড়ায় গুদাম থেকে জব্দ ৪৪৮৮ লিটার পামওয়েল

ভোক্তাকন্ঠ ডেস্ক: নাটোরের সিংড়ায় গুদাম থেকে ৪ হাজার ৪৮৮ লিটার সুপার পামওয়েল তেল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পরে ভ্রাম্যমাণ আদালত ব্যবসায়ী বিমল চন্দ্র সাহা নামের একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

রোববার (১৫ মে) বিকেলে উপজেলার তাজপুর ইউনিয়নের তেমুখ নওগাঁ বাজারে অভিযান চালিয়ে এসব তেল উদ্ধার করা হয়।

জানা যায়, উপজেলার তেমুখ নওগাঁ বাজারের ব্যবসায়ী বিমল কুমার সাহা আগের দামে ৪ হাজার ৪৮৮ লিটার সুপার পামওয়েল কিনে লিটারে ৩৭ টাকা বেশি দামে বিক্রি করছে এমন অভিযোগে তার গুদামে অভিযান চালানো হয়। স্থানীয়রা জানতে পেরে শনিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম ও সিংড়া থানার ওসি নূর-এ-আলম সিদ্দিকীকে জানান।

রোববার বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর ভ্রাম্যমাণ আদালতে অবৈধভাবে মজুত রেখে কৃত্রিম সংকট তৈরির অপরাধে বিমল চন্দ্র সাহাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

সিংড়া থানার ওসি নূর-এ-আলম সিদ্দিকী বলেন, স্থানীয়দের সংবাদে আমরা ঘটনাস্থলে যাই এবং অবৈধভাবে তেল মজুত রাখার প্রমাণ পাই। এ কারণে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম বলেন, আগের ১৩৩ টাকা কেজি দরে কেনা এসব সুপার পামওয়েল সিংড়া বাজারের ব্যবসায়ী বিমল চন্দ্র সাহা তেমুখ নওগাঁ বাজারে তার গুদামে অবৈভাবে মজুত করে রেখে বেশি দামে বিক্রি করছেন।

গোপন সংবাদের ভিত্তিতে রোববার বিকেলে অভিযান চালিয়ে তার গুদামে মজুত ৪ হাজার ৪৮৮ লিটার পামওয়েল উদ্ধার করা হয়। এ সময় ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করে পামওয়েল সাধারণ ক্রেতাদের কাছে বিক্রি করা হয়।