বেশি মূল্যে মাংস বিক্রি করায় ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: পবিত্র শবেবরাতকে কেন্দ্র করে গরু, খাসি, মুরগি অতিরিক্ত মূল্যে বিক্রি ও মূল্য তালিকা না থাকায় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজার অভিযান চালিয়ে ৭টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভোক্তা অধিকার। একই সাথে অপর ব্যবসায়ীদের সর্তক করা হয়।

মঙ্গলবার দুপুরে ভোক্তা অধিকার নোয়াখালীর সহকারী পরিচালক কাউসার মিঞার নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানে সহযোগিতা করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর এবং চৌমুহনী পুলিশ ফাঁড়ি সদস্যরা।

অভিযান সূত্রে জানা গেছে, পবিত্র শবেবরাতকে কেন্দ্র কের জেলার প্রধান বাণিজ্যকেন্দ্র চৌমুহনীতে অতিরিক্ত মূল্যে মাংস বিক্রি করছে। এমন তথ্যে দুপুরে চৌমুহনী বাজারে অভিযান চালানো হয়। অভিযানের সময় বাজারের গোলবাড়িয়া রোডে ক্রেতাদের কাছ থেকে ৭০০ টাকার গরুর মাংস ৭৫০ টাকা এবং অন্যসব মাংসও মূল্য তালিকার থেকে অতিরিক্ত দাম নেওয়ায় শাহজাহান ব্রয়লারকে ৩ হাজার টাকা, রনি মাংসের দোকানকে ১ হাজার, আবদুর রব এন্ড সন্সকে ১ হাজার, হাজী সফি উল্যাহ এন্ড আদার্সকে ১ হাজার, ফাতেমা পোল্ট্রিকে ২ হাজার, নুরুল ইসলাম মাংসের দোকানকে ১ হাজার এবং জান্নাত ব্রয়লারকে ১ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

সহকারী পরিচালক কাউসার মিঞা বিষয়টি নিশ্চিত করে বলেন, দণ্ডপ্রাপ্ত ব্যবসায়ীরা মূল্য তালিকা লুকিয়ে রেখে ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত দামে মাংস বিক্রি করেছিল। অসাধু এসব ব্যবসায়ীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।