ভেজাল সেমাই তৈরি করায় ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: নওগাঁর মহাদেবপুরে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল সেমাই তৈরি ও বিক্রির অপরাধে চার প্রতিষ্ঠানকে মোট ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার বিকেলে র‌্যাব-৫ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে এদিন সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত উপজেলার নওহাটা মোড় এলাকায় অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসান ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হলো- ভাই ভাই ব্রেড অ্যান্ড ফুড ফ্যাক্টরি, নিউ ভাই ভাই ব্রেড অ্যান্ড ফুড ফ্যাক্টরি, মোসার্স শহিদুল ফুড ফ্যাক্টরি এবং খুশি চিড়া ও মুড়ির মিল।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল সেমাই তৈরি ও বিক্রির অপরাধে ভাই ভাই ব্রেড অ্যান্ড ফুড ফ্যাক্টরির মালিক মো. ইস্রাফিলকে ১৫ হাজার টাকা, নিউ ভাই ভাই ব্রেড অ্যান্ড ফুড ফ্যাক্টরির মালিক মোসাদ্দেক হোসেনকে ১৫ হাজার টাকা, মোসার্স শহিদুল ফুড ফ্যাক্টরির মালিক শহিদুল ইসলামকে ২৫ হাজার টাকা এবং খুশি চিড়া ও মুড়ির মিল মালিক ইনছের আলী মোল্লাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

দীর্ঘদিন ধরে তারা অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল সেমাই তৈরি ও বিক্রি করতেন বলে জনসম্মুখে স্বীকার করেন। সেখানে ভেজাল সেমাইসহ সেমাই তৈরির উপাদানসমূহ ধ্বংস করা হয়।