ভোক্তাকে হয়রানি করায় আর্টিসানকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: বগুড়ায় একই পোশাকে ভিন্ন দাম বসিয়ে ক্রেতা হয়রানি করায় ফ্যাশন হাউস আর্টিসানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার বিকেল ৪টার দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া কার্যালয়ে এক শুনানি শেষে এ জরিমানা করা হয়। সংস্থাটির বগুড়ার কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী এ আদেশ দেন।

এ কর্মকর্তা জানান, লাভলি আক্তার নামের এক নারী গত ৩১ ডিসেম্বর জলেশ্বরীতলার আর্টিসান নামের এক প্রতিষ্ঠানে শিশুদের পোশাক কিনতে যান। এ সময় একই পোষাকে সাড়ে ৫০০ ও ৯৭৫ টাকা দাম বসানো দেখতে পেয়ে তিনি কর্তৃপক্ষকে অবহিত করেন। কর্তৃপক্ষ সাড়ে ৫০০ টাকার পোশাক মাপে ছোট দাবি করে বসানো দাম ছিঁড়ে ফেলে ও বিক্রি করতে অস্বীকৃতি জানায়।

এ ঘটনায় লাভলি আক্তার ৩ জানুয়ারি জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর বগুড়া কার্যালয়ে অভিযোগ করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে বুধবার বিকেলে সংস্থাটির কার্যালয়ে এক শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে আর্টিসান কর্তৃপক্ষ তাদের দোষ স্বীকার করেন। এ সময় প্রতিষ্ঠানটিকে একই পোশাকে ভিন্ন দাম বসানো ও ক্রেতা হয়রানি করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক রিজভী আরও জানান, অভিযোগকারী লাভলি আক্তার আইন অনুযায়ী জরিমানা শতকরা ২৫ শতাংশ হিসেবে ৫ হাজার টাকা পেয়েছেন। এছাড়াও আর্টিসান কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে।