রাজবাড়ীতে জমজম আইসক্রীম ফ‌্যাক্টরীকে ১২ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: রাজবাড়ীতে বাজার তদারকিকালে জমজম আইসক্রীম ফ‌্যাক্টরীকে অনিয়মের অভিযোগে ১২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার সদর উপজেলার গোয়ালন্দ মোড় ও কল‌্যাণপুর বাজার এলাকায় বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, আইক্রিম ও খাদ‌্য সামগ্রী উৎপাদনকারী ও বিক্রয়কারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে তদারকি কার্যক্রম পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান।

তদারকিকালে গোয়ালন্দ মোড়ের জমজম আইসক্রীম ফ‌্যাক্টরীকে খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ করায় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪২ ধারার লঙ্ঘনজনিত অপরাধে ১২ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়েছে।

তদারকি কার্যক্রম পরিচালনাকালে নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদোত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। এছাড়াও উপস্থিত সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয়।

জেলা প্রশাসন ও জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষের সহায়তায় এবং পুলিশ লাইন্স রাজবাড়ীর সদস‌্যবৃন্দ ও সদর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টরের অংশগ্রহণে এ তদারকি কার্যক্রম পরিচালিত হয়েছে।

জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে।