নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করায় দুটি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করলো ডিপিডিসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা:
নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের স্বীকৃতি হিসেবে আন্ডারগ্লাউন্ড ক্যাবল (নর্থ-১) এবং এনওসিএস রমনা দপ্তরকে ‘শ্রেষ্ঠ’ পুরস্কৃত করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।  মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এ পুরস্কার দেয়া হয়েছে।

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বুধবার (৩০ মার্চ) ডিপিডিসির সম্মেলন কক্ষে এর বিশেষ প্রকাশনা ‘অপরাজেয়’র মোড়ক উন্মোচন অনুষ্ঠান এ পুরস্কার তলে দেওয়া হয়েছে।

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর বিক্রম ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা।

প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী স্মার্ট গ্রিডের উপর গুরুত্বারোপ করে বলেন, প্রযুক্তির ব্যবহার করে বিদ্যুৎ বিতরণ ব্যবস্থাকে আরো আধুনিকায়ন করতে হবে যাতে করে বিদ্যুৎ অপচয় রোধ করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা যায়। এসময় তিনি ডিপিডিসি’র বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের কথা শুনে বেশ সন্তোষ প্রকাশ করেন এবং তা অব্যাহত রাখার আশা প্রকাশ করেন।

ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ হাবিবুর রহমান, সচিব, বিদ্যুৎ বিভাগ ও চেয়ারম্যান, ডিপিডিসি। প্রোগ্রাম পরিচালনা করেন সত্যজিত কর্মকার, চেয়ারম্যান, বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিল (বিইপিআরসি)।

ডিপিডিসি’র অগ্রগতির প্রশংসা করে বিশেষ অতিথির বক্তব্যে মো: হাবিবুর রহমান বলেন, গ্রাহকসেবা এবং বিতরণ ব্যবস্থার আধুনিকায়নে বিদ্যুৎ সেক্টরের অন্যান্য সংস্থার চেয়ে ডিপিডিসি অনেক এগিয়ে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক মহোদয় মুজিববর্ষ উপলক্ষে ডিপিডিসি’র সার্বিক কার্যাবলী তুলে ধরে ভবিষ্যতেও এই ধারা চলমান রাখার আশা ব্যক্ত করেন।

এছাড়াও গ্রাহকসেবার বিষয়ে একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয় যেখানে ডিপিডিসি’র বিভিন্ন ডিজিটাল কার্যক্রম এবং সেবার বিষয়ে গ্রাহকদের অবহিত করা হয়।

উক্ত অনুষ্ঠানে ডিপিডিসি’র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন।