১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে জ্বালানি তেল ব্যবসায়ীদের ধর্মঘট  

খুলনা  জেলা প্রতিনিধি:

জ্বালানি তেলের ওপর সাড়ে ৭ শতাংশ কমিশন বৃদ্ধিসহ ছয় দফা দাবিতে ১৭ ফেব্রুয়ারী থেকে খুলনা বিভাগ ও ফরিদপুরের ১৫ জেলায় অনির্দিষ্টকালের ধর্মঘট আহবান করা হয়েছে। খুলনার জ্বালানি তেল ব্যবসায়ীরা এ কর্মসূচি ঘোষণা করেছেন।

ধর্মঘট চলাকালে ট্যাংকলরি চলাচল বন্ধ রেখে পদ্মা, মেঘনা ও যমুনা তিনটি তেল ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রাখবেন আন্দোলনকারীরা। বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স ডিস্ট্রিবিউটরস এজেন্ট অ্যান্ড ওনার্স অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির ডাকা ধর্মঘটের সমর্থনে খুলনায় এ ধর্মঘট পালিত হবে।

শনিবার খুলনার জ্বালানি তেল ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতির এক যৌথসভা থেকে এ ঘোষণা আসে।

সভায় জ্বালানি তেলের ওপর সাড়ে সাত পার্সেন্ট কমিশন বৃদ্ধি, তেল ব্যবসায়ীরা কমিশন এজেন্ট যা গেজেট আকারে প্রকাশ, ট্যাংকলরি শ্রমিকদের পাঁচ লাখ টাকা দুর্ঘটনা বিমা চালু, ট্রেড ও বিস্ফোরক লাইসেন্স ছাড়া অন্য কোনও দফতর কর্তৃক লাইসেন্স গ্রহণের সিদ্ধান্ত বাতিল, সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক ফিলিং স্টেশনের প্রবেশদ্বারে ভূমির জন্য ইজারা গ্রহণ প্রথা বাতিল, প্রধানমন্ত্রী ঘোষিত সব তেল ডিপোতে ট্যাংকলরি শ্রমিকদের বিশ্রামাগার ও শৌচাগার নির্মাণের দাবি জানানো হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় মহাসচিব শেখ ফরহাদ হোসেন। এ সময় জ্বালানি তেল ব্যবসায়ী নেতা মোড়ল আ. সোবাহন, শেখ মুরাদ হোসেন, এম. মাহবুব আলম বক্তব্য রাখেন।