ঢাবির পরিবহনে যুক্ত হলো আরও দুটি বাস

ভোক্তাকন্ঠ ডেস্ক: মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের যাতায়াত সুবিধায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পরিবহনে দুটি বাস প্রদান করেছে সিটি ব্যাংক এবং ইফাদ গ্রুপ।

বুধবার (মার্চ ১৬) দুপুরে বিশ্ববিদ্যালয়ের নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বাস হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের হাতে বাসের চাবি হস্তান্তর করেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার এবং ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ ছামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মমতাজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, সিটি ব্যাংকের সিইও মাসরুর আরেফিনসহ শিক্ষার্থী এবং দুই গ্রুপের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী।
অনুষ্ঠানে আজিজ আল কায়সার বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বাস প্রদান করতে পেরে আমরা আনন্দিত। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশের উন্নয়নে অগ্রগণ্য ভূমিকা পালন করে থাকে।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল দুইশ শিক্ষার্থীকে মাসিক ৫ হাজার টাকা করে বৃত্তির ঘোষণা দেন তিনি।

ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ ইপু বলেন, এর আগেও আমরা ১২টি বাস বিভিন্ন কলেজে উপহার দিয়েছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই দেশের কর্ণধার হয়ে ওঠে। আমরা এরকম মহতী কাজে যুক্ত হয়ে গর্বিত বোধ করছি।

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, এটা আসলে সাহায্য নয়, এটি বিনিয়োগ। আজ বিনিয়োগ করলে আগামীতে শিক্ষার্থীদের মাধ্যমে ইন্ডাস্ট্রি উপকৃত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় দেশের মানবসম্পদ তৈরি করে উন্নয়নে ভূমিকা রাখছে। বিশ্ববিদ্যালয়ের সব প্রয়োজনীয়তা শুধুমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সরকারের পক্ষে পূরণ করা কঠিন। এজন্য ইন্ডাস্ট্রি এবং একাডেমিয়ার সমন্বয় প্রয়োজন।

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, মুজিববর্ষে এমন উদ্যোগ ইন্ডাস্ট্রি এবং একাডেমিয়ার যুগপৎ সমন্বয়ের বড় উদাহরণ। আগামীতে অন্যান্য ইন্ডাস্ট্রিও এগিয়ে আসবে। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয়কেও ইন্ডাস্ট্রির কাছে অনুরোধ রাখতে হবে। এ সময় তিনি সিটি ব্যাংক এবং ইফাদ গ্রুপকে ধন্যবাদ জানান।