বুধবার পরীক্ষার্থীদের সময় নিয়ে বের হতে অনুরোধ

বুধবার এইচএসসি পরীক্ষার্থীদের সময় নিয়ে বের হতে অনুরোধ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সফর ঘিরে নিরাপত্তা নিশ্চিত করতে রাজধানীর কিছু সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। শিক্ষার্থীরা জ্যামে আটকা পড়লে ৯৯৯-এ ফোন দিতে বলা হয়েছে। ফোন পেলে শিক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছাতে সহায়তা করবে পুলিশ।

মঙ্গলবার এ বিষয়ে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, বুধবার ভারতের রাষ্ট্রপতি দেশে আসবেন। ওই দিন আবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা। অতিথির নিরাপত্তার বিষয়টিকে অধিক গুরুত্ব দেওয়া হয় বলেই কিছু রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

তিনি বলেন, এ অবস্থায় অনুরোধ করব, যারা পরীক্ষার্থী, তারা যেন হাতে সময় নিয়ে বের হন। কারও সমস্যা হলে তারা যেন জরুরি সেবার নম্বর ৯৯৯-এ ফোন করেন। প্রয়োজনে পুলিশ পরীক্ষা হলে পৌঁছে দিতে সহায়তা করবে।

মহান মুক্তিযুদ্ধে বিজয়ের ৫০ বছর উদযাপনের অনুষ্ঠানে যোগদানের লক্ষ্যে বুধবার সকালে ঢাকায় আসছেন ভারতের রাষ্ট্রপতি।

সফরের প্রথম দিন তিনি সাভারে জাতীয় স্মৃতিসৌধে ও ধানমণ্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে গিয়ে শ্রদ্ধা জানাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গেও তার বৈঠক হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মুক্তিযুদ্ধে বাঙালির বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে দুদিনের অনুষ্ঠানমালার মূল আয়োজন হচ্ছে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়।

‘মহাবিজয়ের মহানায়ক’ প্রতিপাদ্যে ১৬ ও ১৭ ডিসেম্বর এসব অনুষ্ঠানে দেশি-বিদেশি অতিথিরা অংশ নেবেন।