শাবিপ্রবিতে চূড়ান্ত ভর্তি শুরু ২৩ জানুয়ারি থেকে

ভোক্তাকণ্ঠ ডেস্ক: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) চূড়ান্ত ভর্তি শুরু হবে সোমবার থেকে। চলবে বুধবার (২৫ জানুয়ারি) পর্যন্ত।

শনিবার গণমাধ্যমে এ তথ্য জানান শাবি ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার।

তিনি জানান, সোমবার থেকে ২০২১-২২ সেশনে প্রথম সেমিস্টারের চূড়ান্ত ভর্তি কার্যক্রম শুরু হবে। এবার ভর্তি ফি সর্বমোট ১৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এতে গুচ্ছের মাধ্যমে পাঁচ হাজার টাকা নেওয়া হয়েছে। সরাসরি ভর্তির সময় শিক্ষার্থীদের আরও ১০ হাজার টাকা নিয়ে আসতে হবে। একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মতে এ ফি নির্ধারণ করা হয়েছে।

ভর্তির বিজ্ঞপ্তি অনুসারে, সোমবার বিজ্ঞান অনুষদে এক থেকে এক হাজার ৬৫০ পর্যন্ত, মঙ্গলবার (২৪ জানুয়ারি) এক হাজার ৬৫১ থেকে আট হাজার পর্যন্ত এবং স্থাপত্য বিভাগে এক থেকে ৩৪ পর্যন্ত ভর্তির জন্য ডাকা হয়েছে। বুধবার মানবিক অনুষদে এক থেকে এক হাজার ৩১৯ পর্যন্ত এবং বাণিজ্যে এক থেকে ৫৫৯ পর্যন্ত শিক্ষার্থীদের ডাকা হয়েছে।

ভর্তির সময় শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার মার্কশিট নিয়ে আসতে হবে। সেটি না থাকলে মূল সনদ আনতে বলা হয়েছে। কোন শিক্ষার্থী অন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি থাকলে সে ক্ষেত্রে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের ভর্তি রিসিভ সঙ্গে নিয়ে আসতে হবে। যদি আগে জমা দিয়ে দেওয়া হয় সে ক্ষেত্রে এখন জমা দিতে হবে না।