সদস্য সংগ্রহ করছে কুবি রোভার স্কাউটস

ভোক্তাকণ্ঠ ডেস্ক: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সহচর স্তরের সদস্য সংগ্রহ করছে কুবি রোভার স্কাউট গ্রুপ। এতে স্নাতক অধ্যয়নরত ২০১৯-২০ এবং ২০২০-২১ সেশনের শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

রোবরার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের সম্পাদক ও সহকারী অধ্যাপক মো. জিয়া উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, ভর্তি ফরম বিতরণ ও জমা দেয়া যাবে আগামী ০২ জুন পর্যন্ত। পাঁচ দিন যাবৎ রেজিষ্ট্রেশন বুথে সকাল ৯টা থেকে দুপুর ১টা এবং দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দু’টি শিফটে কাজ করবে রোভার সদস্যরা।

সিনিয়র রোভারমেট আব্দুর রহমান বলেন, রোভারিং লেখাপড়ার পাশাপাশি প্রশিক্ষণের মাধ্যমে সুনাগরিক হতে শেখায়। স্কাউটিং কর্মকাণ্ড নতুন প্রজন্মকে আধুনিক, গতিশীল ও সৃজনশীল নাগরিক হিসেবে গড়ে তোলাসহ সমাজকে এগিয়ে নিতে সহায়তা করে। বর্তমানে বাংলাদেশে প্রায় ২২ লক্ষাধিক স্কাউট সদস্য রয়েছে। স্কাউটিংয়ের উদ্দেশ্যমূলক ভ্রমণ, প্রকৃতি পর্যবেক্ষণ, ক্যাম্পিং, তাঁবুজলসা সবচেয়ে রোমাঞ্চকর। রোভাররা দলগত ভাবে হাতে কলমে কাজ করে। যা তাদের সম্পূর্ণ স্বাবলম্বী ও সাহসী করে তোলে।

গার্ল ইন সিনিয়র রোভারমেট সুবাহ্ ইয়াসমিন বন্যা বলেন, স্কাউটিং এমন একটি আন্দোলন- যার কাজ হলো আনন্দের মাধ্যমে শিক্ষাদান। স্কাউটের মধ্যে লুকিয়ে থাকে অপার আনন্দ, যার স্বাদ নিতে হলে অবশ্যই যোগদান করতে হবে এই আন্দোলনে। এর মাধ্যমে প্রতিটি মানুষ নিজেকে নতুন করে খুঁজে পায়। শুধু কাজ ও আনন্দই নয়, স্বীকৃতি অর্জনের এক অপূর্ব সুযোগ। যারা রোভারিং করে তারা অন্যের তুলনায় এক ধাপ এগিয়ে থাকে। এটিই বিশ্বের একমাত্র সংগঠন, যেখানে যোগদান করতে হলে আত্মশুদ্ধি পালন করতে হয়।