আশুলিয়ায় ২ অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: সাভারে দুটি অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে একটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার বিকেল পর্যন্ত সাভার উপজেলা স্বাস্থ্য বিভাগের পাশাপাশি আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার হোসেন অভিযান পরিচালনা করেন।

সাভার উপজেলা স্বাস্থ্য বিভাগের কনসালটেন্ট ও কার্ডিওলজিস্ট আশরাফুল আলম জানান, মঙ্গলবার সকাল থেকেই আশুলিয়া অঞ্চলের বিভিন্ন অনিবন্ধিত এবং বেসরকারি ক্লিনিকগুলোতে পরিদর্শনে এসে অভিযান পরিচালনা করা হয়। এ মসয় কিছু অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় কাগজপত্র ও অনিবন্ধিত লাইসেন্স না থাকাসহ ভুয়া চিকিৎসক দিয়ে ক্লিনিক পরিচালনা করার দায়ে আশুলিয়া বাজারে নিউ লাইভ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার ও জিরাবো-কাঠগড়া সড়কের লাইফ কেয়ার ডায়াগনস্টিক অ্যান্ড কলসালটেশন সেন্টারকে সিলগালা করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। যতদিন পর্যন্ত সকল ক্লিনিক নিবন্ধিনের আওতায় না আসবে, ততদিন এই অভিযান চলবে।

আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার হোসেন বলেন, লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার অবৈধ ভাবে তাদের কার্যক্রম চালাচ্ছে। কোন কাগজপত্র নেই ও স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রত্যায়িত কোন ধরনের লাইসেন্সও নেই। প্রতিষ্ঠানের প্রয়োজনীয় কাগজপত্র না পাওয়ায় ভোক্তা অধিকার আইন ও মেডিকেল ল্যাবরেটরিজ নিয়ন্ত্রণ অর্ধাদেশ ১৯৮২ আওতায় ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেছি।

অভিযানে আশুলিয়া থানার দুই উপ-পরিদর্শক (এসআই) ফরহাদ বিন করিম ও হাচিব সিকদারও উপস্থিত ছিলেন।