করোনায় আরও একজনের প্রাণহানী

ভোক্তাকণ্ঠ ডেস্ক: মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মারা গেছেন ২৯ হাজার ৩৩১ জন।

শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একই সময়ে ২৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে এ পর্যন্ত ২০ লাখ ১৪ হাজার ৩৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। একদিনে সুস্থ হয়েছেন ২৬০ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১৯ লাখ ৫৮ হাজার ৩০৭ জন।

সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে তিন হাজার ৩৩৭টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে তিন হাজার ৩৩৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪৭ লাখ ৮৮ হাজার ৭৮৮টি।

একই সময়ে নমুনা পরীক্ষায় শনাক্তের হার আট দশমিক ৩৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২২ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত একজন পুরুষ। তার বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তিনি ঢাকা বিভাগের সরকারি হাসপাতালে মারা গেছেন।

একই সময়ে আইসোলেশনে এসেছেন ২২ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ছয়জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫০ হাজার ৩১৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৯ হাজার ৭৮৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৫২৮ জন।

২০২০ সালের ০৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়। আর ১৮ মার্চ এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর জানায় আইইডিসিআর।