করোনায় মৃত্যুশূন্য দিনে আক্রান্ত শতাধিক

ভোক্তাকণ্ঠ ডেস্ক: সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১৪১ জন। এ নিয়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ১৭ হাজার ৮৭ জন।

শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একই সময়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। ফলে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৩৩৯ জনই রইলো। এক দিনে সুস্থ হয়েছেন ২৮৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬০ হাজার ৩৩১ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮১টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে এক হাজার ৪৬০টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে চার হাজার ৪৬০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৮ লাখ ১৮ হাজার ৩৮টি।

একই সময়ে নমুনা পরীক্ষায় শনাক্তের হার নয় দশমিক ৬৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৪ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬৮ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫০ হাজার ৪৮৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২০ হাজার ৩৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৪৫৫ জন।

২০২০ সালের ০৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়। আর ১৮ মার্চ এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর জানায় আইইডিসিআর।