পঞ্চম দিনের মশক নিধন অভিযানে প্রায় ৭ লাখ টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: সপ্তাহব্যাপী বিশেষ মশক নিধন অভিযানের অংশ হিসবে পঞ্চম দিনের অভিযানে ৬ লাখ ৯৩ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৩ অক্টোবর) ডিএনসিসির বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে এডিসের লার্ভা পাওয়ায় ৮টি মামলায় এ জরিমানা করা হয়। এছাড়াও রাস্তা ও ফুটপাতে মালামাল রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ৫টি মামলায় সাড়ে ২১ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ডিএনসিসির অঞ্চল-৫ এর আওতাধীন মনসুরাবাদ হাউজিং এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ এডিস মশার প্রকোপ নিয়ন্ত্রণে বিশেষ মশক নিধন অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযান প্রসঙ্গে তিনি জানান, অভিযানে তিনটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ৩টি মামলায় ৬ লাখ জরিমানা আদায় করা হয়েছে।

অন্যদিকে অঞ্চল-১ এর আওতাধীন খিলক্ষেত এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন অভিযান পরিচালনা করেন। তিনি বলেন, অভিযান পরিচালনার সময় বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে, ফাঁকা প্লট, ড্রেন ঝোপঝাঁড়ে কিউলেক্স মশক বিরোধী অভিযান ও সমন্বিততভাবে এডিশ বিরোধী অভিযানে এডিস মশার লার্ভা পাওয়ায় ৩টি মামলায় মোট ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সেই সঙ্গে ফুটপাতে নির্মাণ সামগ্রী রেখে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় অন্য ১টি মামলায় আরও ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

একইভাবে পূর্ব কাফরুল এলাকায় অভিযানে সাড়ে ১১ হাজার টাকা, মিরপুর মডেল থানা এলাকায় অভিযানে লার্ভা পাওয়ায় ১০ হাজার টাকা, অঞ্চল-৯ এর আওতাধীন সাঁতারকুল এলাকায় এডিসের লার্ভা পাওয়ায় ১টি মামলায় ৩ হাজার টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।