বিশ্বে করোনায় একদিনে মৃত্যু ৬৮১৩

অনলাইন ডেস্ক: গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে ৬,৮১৩ জনের মৃত্যু হয়েছে। আগের দিন মারা গিয়েছিল ৫,৩৮০ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে ভাইরাসটিতে মোট মৃত্যু বেড়ে পৌঁছেছে ৫৯ লাখ ৮৩ হাজার ২২৯ জনে।

ভাইরাসটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ১৩ লাখ ৩৭ হাজার ৩৯৮ জন। আগের দিন শনাক্ত হয়েছিল ৯ লাখ ৭০ হাজার ৯৭৫ জন। সে হিসেবে শনাক্ত বেড়েছে প্রায় পৌনে চার লাখ। মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৪৩ কোটি ৮৫ লাখ ১০ হাজার ৮২৭ জনে।

আজ বুধবার (২ মার্চ) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন প্রায় ২০ লাখ ৭৪ হাজার ৩৭৬ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৩৭ কোটি ৯ লাখ ২৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি এক হাজার ৪৫১ জনের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এসময়ে হয়েছেন ৪১ হাজার ৮৯৯ জন। এ নিয়ে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে মৃত্যু বেড়ে পৌঁছেছে ৯ লাখ ৭৭ হাজার ৪০২ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে।

তারপর অত্যন্ত দ্রুতগতিতে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়তে শুরু করে প্রাণঘাতী এই ভাইরাসটি। পরিস্থিতি সামাল দিতে ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি অবস্থা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।