হাসপাতালে ভর্তি আরও ৩১ ডেঙ্গু রোগী

ভোক্তাকণ্ঠ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় ২৫ ও ঢাকার বাইরে সারাদেশে ছয় জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংশ্লিষ্ট প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। ফলে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৮১ জনের।

বর্তমানে সারাদেশে সর্বমোট ২১৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১০১ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ১১৩ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

২০২৩ সালের ০১ জানুয়ারি থেকে ০৫ জানুয়ারি পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ২০৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় ১০৪ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ১০৩ জন রয়েছে।

একই সময়ে সারাদেশে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাত জন। তাদের মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী তিন জন, ঢাকার বাইরে সারাদেশে চার জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২০২২ সালে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৬২ হাজার ৩৮২ জন। ২০২১ সালের ছিলেন ২৮ হাজার ৪২৯ জন।