খাদ্যে ক্ষতিকর রং মেশানোয় ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকিমূলক অভিযানে বিভিন্ন অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলমের নেতৃত্বে ফুলতলা বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম জানান, বেকারির খাদ্যে অনুমোদনহীন রং, ফ্লেভার ও নোংরা বা অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও সংরক্ষণ করায় তিনটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর মধ্যে ফুলতলা বাজারের মোল্লা বেকারিকে ৫ হাজার টাকা, নিউ চাঁদপুর বেকারিকে ১০ হাজার টাকা ও এইচ আর ফুডকে ৫ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।

এ অভিযানে সবাইকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যক্রম হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

এ ছাড়া ব্যবসায়ীদের ক্রয়/বিক্রয় রশিদ সংরক্ষণ ও মূল্য তালিকা প্রদর্শন করতে অনুরোধ জানানো হয়। এ সময় সচেতন করতে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। এই তদারকিমূলক অভিযানে সহায়তা করেন সিনিয়র কৃষি বিপনন কর্মকর্তা শাহারীয়ার আকুঞ্জি এবং ৩ এপিবিএন। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।