ভেজালবিরোধী অভিযানে ৩৪ লাখ টাকা জরিমানা

ভেজালবিরোধী অভিযানে নানা অপরাধে ১৩ প্রতিষ্ঠানকে ৩৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের ভ্রাম্যমাণ আদালত।  

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১০-এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবীর শোয়েব এ তথ্য জানান।

এর আগে বুধবার ঢাকার যাত্রাবাড়ী, ডেমরা, কদমতলী, দক্ষিণ কেরাণীগঞ্জ ও নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় অভিযান চালিয়ে প্রতিষ্ঠানগুলোকে জরিমানা ও নকল মালামাল জব্দ করা হয়। 

অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম।  

এছাড়াও র‌্যাব -১০ ও বিএসটিআইয়ের প্রতিনিধি উপস্থিত থেকে অভিযানে সহযোগিতা করেন।   

অভিযানে সেল্ফ মবিল ফ্যাক্টরিকে চার লাখ টাকা, এন এস ব্রাদার্স, সৃষ্টি সয়াবিন তেলকে তিন লাখ টাকা, ফুড ল্যান্ড ফ্যাক্টরিকে তিন লাখ টাকা, ডিটারজেন্ট পাউডারকে দুই লাখ টাকা, কেমিক্যাল ফ্যাক্টরিকে পাঁচ লাখ টাকা, মাসুম ইলেকট্রিককে চার লাখ টাকা, এস এ এসকে তিন লাখ টাকা, এম এস ট্রেডিং-কে পাঁচ লাখ টাকা, আল-আমিন ক্যাবলসকে তিন টাকা, ইকলাস ক্যাবলসকে এক লাখ, আলমবাগ স্টিল রি-রোলিং মিলসকে ৫০ হাজার টাকা, জিহান মেটালসকে ৫০ হাজার টাকা ও জে এস ট্রেডার্সকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  

এ সময় প্রায় ২ লাখ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার জব্দ ও ধ্বংস করা হয়।

র‌্যাবের এএসপি এনায়েত কবীর শোয়েব জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ঢাকার যাত্রাবাড়ী, ডেমরা, কদমতলী, দক্ষিণ কেরাণীগঞ্জ ও নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় ভেজাল বিরোধী অভিযান চালানো হয়। অভিযানে ১৩টি প্রতিষ্ঠানকে মোট ৩৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  

ম্যাজিস্ট্রেটের নির্দেশে প্রায় দুই লাখ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার, লুব্রিকেন্ট জব্দ ও ধ্বংস করা হয়।

তিনি আরও জানান, বেশ কিছুদিন যাবত এই অসাধু ব্যবসায়ীরা মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, নকল বৈদ্যুতিক তার, সয়াবিন তেল, মবিল, ডিটারজেন্ট পাউডার, কেমিক্যাল উৎপাদন মজুত ও বিক্রি করে আসছিল।