রাজধানীতে ভেজালবিরোধী অভিযানে ২৭ লাখ টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: রাজধানীর যাত্রাবাড়ী, ডেমরা ও কেরানীগঞ্জ এলাকায় মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য, অবৈধ রাসায়ানিক দ্রব্য, নকল বৈদ্যুতিক তার ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রির দায়ে ২৭ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‌্যাব-১০।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম জানান, মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য, অবৈধ রাসায়ানিক দ্রব্য, নকল বৈদ্যুতিক তার ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রির অপরাধে কেরানীগঞ্জের র শাওন কনজ্যুমার প্রডাক্টসকে চার লাখ টাকা, আহাদ কনজ্যুমার প্রডাক্টসকে এক লাখ, আলিফ কনজ্যুমার প্রডাক্টসকে ২৫ হাজার টাকা, আসাদ কনজ্যুমার প্রডাক্টসকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

আর যাত্রাবাড়ীর সিল্কা সিলিং ফ্যানকে ৫০  হাজার টাকা এবং ওয়াইকন সিলিং ফ্যানকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া, ডেমরার ডাইনামিক কনজ্যুমার অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজকে পাঁচ লাখ, কেরানীগঞ্জের আজাদ কনজ্যুমার প্রডাক্টসকে ৫০ হাজার, এ এল সুপার ওয়ার্কসকে ১০ লাখ টাকা ও যাত্রাবাড়ীর লাইলি মিয়া নামে একজনকে পাঁচ হাজার টাকাসহ মোট নগদ ২৭ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে প্রায় ৫০ হাজার টাকা মূল্যের মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য, অবৈধ রাসায়ানিক দ্রব্য, নকল বৈদ্যুতিক তার ও প্রসাধনী সামগ্রী জব্দ ও ধ্বংস করা হয়।