৪ প্রতিষ্ঠান বন্ধ করে দিল ভোক্তা অধিদপ্তর

লাইসেন্স ছাড়াই অবৈধভাবে বিভিন্ন রকমের বৈদ্যুতিক তার, মাল্টিপ্লাগ তৈরি করার অপরাধে ৪টি প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (৩ আগস্ট) নিয়মিত অভিযানের অংশ হিসেবে রাজধানীর নিউমার্কেট, শাহবাগ ও ওয়ারি থানাধীন বিভিন্ন  পেট্রোল পাম্প ও অনুমোদনহীন বৈদ্যুতিক তার ও বাল্ব এর কারখানায় তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। 

অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মন্ডল ও সহকারী পরিচালক মোঃ শরিফুল ইসলাম। 

অভিযানে দেখা যায়,  গুপ্তা ইনফোটেক ইন্দো বাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামে কোম্পানি খুলে বাল্বের মেটেরিয়াল বিদেশ থেকে আমদানিপূর্বক বিভিন্ন রকমের বাল্ব এসেম্বল করে বাজারজাত করছিল। কিন্তু বাল্বের প্যাকেটের গায়ে প্রতিষ্ঠানের নাম ঠিকানাসহ কোন তথ্য দেয়া হয়ি। এমনকি বিএসটিআই এর লোগো ব্যবহার করলেও বিএসটিআই কর্তৃক প্রদত্ত কোন সনদ/ লাইসেন্স নেই। অবৈধভাবে বিভিন্ন রকমের বাল্ব এসেম্বল করে বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। 

এছাড়া একই ভবনে আরি ৪ টি প্রতিষ্ঠান কোন রকমের লাইসেন্স ছাড়াই অবৈধভাবে বিভিন্ন রকমের বৈদ্যুতিক তার, মাল্টিপ্লাগ তৈরি করছিল। এ অপরাধে প্রতিষ্ঠান ৪ টি জনস্বার্থে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।

আব্দুল জব্বার মণ্ডল বলেন, একটি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এবং চারটি প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে।  আগামীকাল সকাল ৯টায় বন্ধ করে দেওয়া প্রতিষ্ঠানগুলোকে ব্যাখ্যা দেয়ার জন্য অধিদপ্তরে ডাকা হয়েছে।