আজই ঠিক হতে পারে মোবাইল ইন্টারনেট সেবা

সারা দেশে আজ ভোর থেকে মোবাইল ফোনে দ্রুতগতির থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা বন্ধ পাওয়া যাচ্ছে। ঠিক কী কারণে এমনটা হয়েছে সে সম্পর্কে নিশ্চিত কোনো তথ্য না পাওয়া গেলেও আজকের মধ্যেই সমস্যার সমাধান আসতে পারে বলে জানিয়েছেন বিটিআরসির ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন বিভাগের মহাপরিচালক ব্রি. জে. এহসানুল করিম।

তিনি বলেন, বিভিন্ন মোবাইল অপারেটরের সাথে ডাটা নেটওয়ার্কিং নিয়ে কাজ চলছে। আশা করি আজকের দিনের মধ্যে সমস্যার সমাধান হবে। আজ সকাল থেকেই এই কাজগুলো চলছে।

ঢাকার পাশাপাশি বিভিন্ন জেলা থেকেও মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার করতে সমস্যার কথা শোনা যাচ্ছে।

শুক্রবার সকালে নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম জেলা প্রতিনিধি জানান তিনি মোবাইল থেকে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না। একই সমস্যার কথা জানিয়েছেন পাবনা ও নীলফামারী জেলা প্রতিনিধিও। অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি জানিয়েছেন গতকাল থেকেই সেখানে স্বাভাবিক সময়ের মতো ইন্টারনেট ব্যবহার করা যাচ্ছে না।

এ বিষয়ে মোবাইল অপারেটর গ্রামীণ ফোনের পক্ষ থেকে একটি এসএমএসে লেখা হয়েছে- প্রিয় গ্রাহক, বন্ধ ফোরজি ও থ্রিজি সেবা ফিরিয়ে আনতে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কাজ করছি। সাময়িক এই অসুবিধার জন্য আমরা দুঃখিত।

এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারকে উদ্ধৃত করে বিভিন্ন গণমাধ্যমে বলা হচ্ছে, কারিগরি ত্রুটির কারণে এটা হয়ে থাকতে পারে। হয়তো কোনো অনিবার্য পরিস্থিতি তৈরি হয়েছিল যেটা এড়ানো যায়নি। তবে আমার মনে হয়, সমস্যাটা বেশিক্ষণ থাকবে না। সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।

মোবাইলে ইন্টারনেট ব্যবহার করা না গেলেও ব্রডব্যান্ড ইন্টারনেট যথারীতি ব্যবহার করা যাচ্ছে।