আসছে বছরেও লটারিতে স্কুলে ভর্তি

ভোক্তাকন্ঠ ডেস্ক:

২০২২ শিক্ষাবর্ষে সারাদেশের বেসরকারি ও সরকারি স্কুলে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। এবারও ২০২১ সালের মতোই বেসরকারি স্কুলে ভর্তির আবেদন ফি ২০০ টাকা ও সরকারিতে ১৭০ টাকা রাখা হচ্ছে। শিক্ষার্থীদের টিউশন ফিও বাড়ানো হচ্ছে না।

বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক সূত্র জানায়, করোনা সংক্রমণ রোধে সামাজিক দূরুত্ব বজায় রেখে নতুন বছরের স্কুল ভর্তি নীতিমালা চূড়ান্ত করা হয়েছে। নীতিমালায় ২০২২ সালের শিক্ষাবর্ষে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। টেলিটকের মাধ্যমে লটারি কার্যক্রম পরিচালনা করা হবে।

নতুন বছরের ভর্তি নীতিমালা চূড়ান্ত করা হলেও এখনও আবেদনপত্র বিক্রি শুরু ও ভর্তির সময় নির্ধারণ করা হয়নি। আগামী রোববার বৈঠকের রেজুলেশন চূড়ান্ত করার পর মাউশি থেকে ভর্তি আবেদন ফরম বিক্রি ও ভর্তি প্রক্রিয়া শুরু ও শেষ করতে সময় নির্ধারণ করে বিজ্ঞপ্তি জারি করবে বলে জানাগেছে।