দেশে করোনায় মৃতের সংখ্যা ৮০০ ছাড়লো, নতুন শনাক্ত ২৮২৮

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ৩০ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৮১১ জন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছেন দুই হাজার ৮২৮ জন। এই নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ৬০ হাজার ৩৯১ জন করোনা রোগী শনাক্ত হলেন।

আজ শুক্রবার (৫ জুন) দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য ব্রেফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৪৫টি। এরমধ্যে পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৮টি। মোট ৫০টি ল্যাবে পরীক্ষা হয়েছে নমুনা। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৪৩ জন এবং মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ৮০৪ জন।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হওয়া ৩০ জনের মধ্যে পুরুষ ২৩ জন এবং নারী সাত জন। এদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৩১-৪০ বছরের মধ্যে তিন জন, ৪১-৫০ বছরের মধ্যে সাত জন, ৫১-৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১-৭০ বছরের মধ্যে ছয় জন, ৭১-৮০ বছরের মধ্যে দুই জন এবং ৮১-৯০ বছরের মধ্যে একজন রয়েছেন।

এছাড়া বিভাগভিত্তিক বিশ্লেষণে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রামে ১২, সিলেট বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে ২ জন, বরিশাল বিভাগে ১ জন এবং রংপুর বিভাগে ১ জন। এরমধ্যে হাসপাতালে মারা গেছেন ১৭ জন, বাড়িতে মারা গেছেন ১৩ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে আছেন ৩৬৫ জন, আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ১৭৩ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ছয় হাজার ৯৪৬ জন এবং ছাড়া পেয়েছেন তিন হাজার ৮৪৭ জন। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে আছেন দুই হাজার ২৪৫ জন, ছাড়া পেয়েছেন দুই হাজার ৪৯৫ জন।