দৌলতদিয়ার যানজট, ভোগান্তি চরমে

রাজবাড়ী প্রতিনিধি :

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথের রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে রয়েছে যানবাহনের দীর্ঘ সারি। ফেরি স্বল্পতা, রো রো ফেরির জন্য ঘাটসংকট ও বাংলাবাজার-শিমুলিয়া রুটের গাড়ির চাপ থাকায় দৌলতদিয়া প্রান্তে বেড়েছে অতিরিক্ত গাড়ির চাপ। ফলে ভোগান্তি চরমে পৌছেছে। সব থেকে বেশি ভোগান্তি পোহাতে হচ্ছে ট্রাকচালকরা।

সোমবার (০১ নভেম্বর) সকালে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় ও গোয়ালন্দ মোড় এলাকায় ফেরি পারের জন্য অপেক্ষায় রয়েছে প্রায় ৮ শতাধিক যানবাহন। এসব যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যায় বেশি।

সরেজমিনে দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের বাংলাদেশ হ্যাচারিজ পর্যন্ত ৪ কিলোমিটার মহাসড়কের দুই লাইনজুড়ে ৪ শতাধিক যানবাহনের দীর্ঘ সারি। অপেক্ষায় এসব যানবাহনের মধ্যে রাতের নৈশকোচ ও ট্রাকের সংখ্যায় বেশি।

অন্যদিকে ফেরিঘাটে যানজট কমাতে ঘাট থেকে সাড়ে ১৩ কিলোমিটার পিছনে গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীর দিকে আরও ৪ কিলোমিটার ৪ শতাধিক অপচনশীল পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি রয়েছে।

দৌলতদিয়া ঘাটে যানজটের কারণে যাত্রীবাহী বাসগুলোকে চার-পাঁচ ঘণ্টা এবং পণ্যবাহী যানবাহনকে তিন দিন পর্যন্ত ফেরির জন্য অপেক্ষা করতে হচ্ছে। এতে যাত্রী ও যানবাহনের চালকদের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। অনেক ট্রাকচালকরা ঝুঁকি নিয়েই ট্রাকের মধ্যে রান্না করছে। এতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

রাজবাড়ী ট্রাফিক পুলিশ পরিদর্শক তারক চন্দ্র পাল বলেন, ঘাটের পরিস্থিতি এখন নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। যানবাহনের এতোটাই চাপ যে ঘাটের পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে না। এই রুট পরিহার করার জন্য আমরা মাইকিং শুরু করেছি। ট্রাকচালকদের আমরা অন্যরুট ব্যবহার করার জন্য বলছি।

গোয়ালন্দ মোড়ে আটকে থাকা ট্রাকের চালক সিরাজুল ইসলাম বলেন, ২ দিন হয়ে গেল গোয়ালন্দ মোড়ে আটকে আছি। এখানে আশেপাশে কোনো শৌচাগার নেই, নেই খাবার হোটেলও। আমাদের অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে।

 

Related posts:

উত্তরবঙ্গে ট্রেনে শিডিউল বিপর্যয়, নিরাপত্তা সংকটে যাত্রীরা
ভোক্তাস্বার্থ সুরক্ষায় পৃথক মন্ত্রনালয় প্রতিষ্ঠার দাবি
ই-কমার্সে ক্ষতিগ্রস্ত গ্রাহকদের দায় নেবে না সরকার
ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্যবীমা এবং অনুদান দেওয়ার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক
কয়লার ব্যবহার বন্ধে সম্মত ১৯০ দেশ-সংস্থা
প্রধানমন্ত্রীর জন্মদিনে পররাষ্ট্রমন্ত্রীর লেখা বই উপহার
জাতীয় বিশ্ববিদ্যালয়ে দক্ষ জনশক্তি গড়তে নতুন ১২টি পিজিডি কোর্স চালু হচ্ছে
বাড়ছে করোনা, সতর্ক থাকার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
স্বাস্থ্যবিধি মেনে একুশে উদ্যাপনের সিদ্ধান্ত ঢাবির
চরম পানি সংকটে ভুগছেন ৩৫টি গ্রাম