পঁচা সবজি বিক্রি করায় স্বপ্নকে জরিমানা: বাণিজ্য মন্ত্রণালয়

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: রাজধানীর রামপুরা থানাধীন বনশ্রী বাজার এলাকায় বাণিজ্য মন্ত্রীর নির্দেশনায় বিশেষ তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। অভিযানে চারটি প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়।

আজ বাণিজ্য মন্ত্রীর নির্দেশনায় মন্ত্রণালয়ের মোবাইল টিম কর্তৃক এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় অভিযানের নেতৃত্ব প্রদান করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার মন্ডল।

অভিযান প্রসঙ্গে তিনি বলেন, ‘পেঁয়াজ ও আদা ওজনে কম দেয়ার অপরাধে মিনা বাজারকে ২০ হাজার টাকা, এছাড়া ইলিশ মাছে ওজন কম দেয়া এবং পঁচা শাক-সবজি বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে স্বপ্ন সুপার শপকে ২০ হাজার টাকা, নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা এবং মেয়াদোত্তীর্ণ পাউরুটি, কেক বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে শুভেচ্ছা জেনারেল স্টোরকে ৫ হাজার টাকা ও পেমেন্টলেস সার্ভিসকে ১০ হাজার টাকাসহ ৪ প্রতিষ্ঠানকে সর্বমোট ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে উল্লেখ্য করে তিনি আরো বলেন, ‘বাণিজ্য মন্ত্রী জনাব টিপু মুনশি, এমপি ব্যক্তিগতভাবে বাজার তদারকির খোঁজ খবর নিচ্ছেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করছেন এবং ভোক্তা স্বার্থ সংরক্ষণে বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর বদ্ধপরিকর।

উক্ত অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয় এবং সিটি কর্পোরেশনের প্রতিনিধি সহায়তা প্রদান করেন।