ফল, ঔষধসহ চিকিৎসা সরঞ্জামাদির মূল্য ও সরবরাহ স্বাভাবিক রাখতে অভিযান অব্যহত

ভোক্তাকণ্ঠ ডেস্ক: করোনা ভাইরাস পরিস্থিতিতে ঔষধসহ চিকিৎসা সরঞ্জামাদির মূল্য ও সরবরাহ স্বাভাবিক রাখার লক্ষ্যে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ বৃহস্পতিবার (১৮ জুন) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নেতৃত্বে ও পরিচালক (প্রশাসন) এর তত্ত্বাবধানে প্রধান কার্যালয়ের উপপরিচালক বিকাশ চন্দ্র দাস, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডল এবং প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী কর্তৃক ঢাকা মহানগরীর শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, সেগুনবাগিচা বাজার, রামপুরা বাজার এবং বাড্ডা এলাকার এলাকার বিভিন্ন ফার্মেসীতে অভিযান পরিচালিত হয়।

অভিযানে ফলমূলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করার অপরাধে করিম ফ্রুট, শরিফ ফ্রুট, শাজাহান ফ্রুট ও বাড্ডা এলাকার তুষার ফার্মাকে স্কাবো -৬ নির্ধারিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে বিক্রয় করার অপরাধে জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বাবলু কুমার সাহা করোনা পরিস্থিতিতে দেশের সকল ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য ক্রয় বিক্রয়ের অনুরোধ জানান। 

এই দুঃসময়ে যৌক্তিক ও গ্রহণযোগ্য মূল্যে ঔষধ, স্যানিটাইজার ও অন্যান্য মেডিকেল সরঞ্জামাদি বিক্রয় করতে এবং মেয়াদোত্তীর্ণ, নকল ও ভেজাল ঔষধ, স্যানিটাইজার বিক্রয় করা হতে বিরত থাকতে ব্যবসায়ীদের আহ্বান জানান।