ফেরি চলাচলের ট্রায়াল বাংলাবাজার-শিমুলিয়া রুটে

বাংলাবাজার-শিমুলিয়া রুটে মঙ্গলবার (২৬ অক্টোবর) ফেরি চলাচলের জন্য নৌরুট উপযোগী হয়েছে কি না তা দেখতে একটি ফেরির ট্রায়াল দেওয়া হয়েছে। টানা ১৫ দিন বন্ধ থাকার পর দ্বিতীয় দফায় মঙ্গলবার কেটাইপ ফেরি কুঞ্জলতা দিয়ে ট্রায়াল দেওয়া হয়।

এর আগে গত ১৪ অক্টোবর আরো একবার ট্রায়াল দেওয়া হলে স্রোত বেশি থাকায় ফেরি চলাচল শুরু হতে পারেনি। ১১ দিন পর মঙ্গলবার নৌরুটে পরীক্ষামূলকভাবে একটি ফেরি চালানো হলেও ফেরি চলাচল স্বাভাবিক হবে কি না তা এখনো নিশ্চিত করে জানাতে পারেনি বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাট কর্তৃপক্ষ।

বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ১০টার দিকে শিমুলিয়ার রো রো ফেরিঘাট থেকে বিআইডব্লিউটিসি, বিআইডব্লিটিএ, বাংলাদেশ সেনাবাহিনী ও পদ্মা সেতু কর্তৃপক্ষের প্রতিনিধি ও পরিদর্শক দল ৩১টি হালকা যানবাহন নিয়ে ‘কুঞ্জলতা’ নামে একটি ফেরি শিবচরের বাংলাবাজার ঘাটে আসে। এসময় ফেরিটি পদ্মাসেতুর ১৪ ও ১৫ নম্বর পিলার নির্বিঘ্নে অতিক্রম করে।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো. সালাউদ্দিন আহমেদ বলেন, পরীক্ষামূলকভাবে ছেড়ে আসা ফেরিটি দুপুর পৌনে ১২টার দিকে সাতটি ব্যক্তিগত গাড়ি ও ২৪টি মোটরসাইকেল নিয়ে বাংলাবাজার ঘাটে পৌঁছায়। এরপর আবার সাড়ে ১২টার দিকে শিমুলিয়া ঘাটের দিকে রওনা হয়। সফলভাবে চলাচল করতে পারলে ঊধ্বর্তন কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক ফেরি চালানো যেতে পারে।