বাড়ানো হলো আইসিইউ বেড,মমেক হাসপাতাল

করোনাভাইরাসে আক্রেন্তের পরিমাণ দিন দিন বেড়ায় চলেছে। হাসপাতালগুলোতেও বাড়ছে আক্রান্তদের সংখ্যা। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটেও রোগীর চাপ বেড়েই চলেছে। মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউ বেডের সংখ্যা ১০টি। যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। এতে বেশ ভোগান্তি পোহাচ্ছেন রোগীরা। সংকট দূর করার জন্য আরও তিনটি আইসিইউ বেড বাড়িয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এ নিয়ে সেখানে করোনা রোগীদের জন্য আইসিইউ বেড সংখ্যা ১৩ টি হলো।

সোমবার মেডিকেল কলেজ হাসপাতালের করোনা বিষয়ক ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন বলেন, প্রতিনিয়ত করোনা রোগী বাড়ার কারণে এখানকার ১০টি আইসিইউ বেডই পূর্ণ থাকে। রোগীদের সুচিকিৎসার কথা চিন্তা করে স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে যোগাযোগ করে তিনটি বেড যুক্ত করার সিদ্ধান্ত নেয় হাসপাতাল কর্তৃপক্ষ। যাতে করে আমাদের কিছুটা হলেও সক্ষমতা বাড়ে।

ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম বলেন, সোমবার মমেক হাসপাতালের পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ময়মনসিংহ জেলার আটজনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সদরের পাঁচজন এবং ভালুকা, গফরগাঁও ও নান্দাইলের একজন করে রয়েছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৪২৬ জন এবং মারা গেছেন ৬৭ জন।

ডা. মহিউদ্দিন খান মুন আরও বলেন, হাসপাতালের করোনা ইউনিটে ২১০টি সাধারণ বেডের বিপরীতে বর্তমানে করোনা পজিটিভ ও সন্দেহভাজন মিলে রোগী ভর্তি রয়েছেন ১৪৫ জন। অন্যদিকে নতুন যুক্ত হওয়া তিনটিসহ ১৩ আইসিইউ বেডের মধ্যে ১১টিতে করোনা রোগী চিকিৎসা নিচ্ছেন।