লকডাউন নিয়ে বিভ্রান্তি ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার

সাধারণ ছুটি বা লকডাউন নিয়ে বিভ্রান্তিকর কোনো খবর ছড়ালে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে সরকার। করোনা ভাইরাসজনিত রোগের প্রাদুর্ভাবের কারণে দেশে লকডাউন বা সাধারণ ছুটি নিয়ে জনমনে বিভ্রান্তি দেখা যাচ্ছে। একটি মহল অসৎ উদ্দেশ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ২০২০ সালের ২৩ মার্চে প্রকাশিত সরকারি ঘোষণার পুরোনো ভিডিও ভাইরাল করেছে। 

তবে লকডাউন বা সাধারণ ছুটির বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছে সরকার। সোমবার (২২ মার্চ) সরকারি এক তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত বছরের অর্থাৎ ২০২০ সালের ২৩ মার্চের সরকারি ঘোষণার একটি পুরোনো ভিডিও একটি মহল অসৎ উদ্দেশ্যে ভাইরাল করেছে। এই ধরনের অসত্য ও বিভ্রান্তিকর তথ্যসংবলিত প্রচারণার সঙ্গে জড়িতদের বিষয়ে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

করোনা ভাইরাসজনিত রোগের প্রাদুর্ভাবের কারণে গত বছর ২৩ মার্চ প্রথমবারের মতো ‘সাধারণ ছুটির’ ঘোষণা দিয়েছিল সরকার। শুরুতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ‘ছুটি’ ঘোষণা হলেও পরে তার মেয়াদ বাড়ে কয়েক দফা। এটা ‘লকডাউন’ হিসেবে পরিচিতি পায়। সেই লকডাউনের পুরোনো ভিডিও ভাইরাল করে একটি মহল জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে। অনেকে ভাবছেন করোনা ভাইরাসের পুনঃরাই প্রাদুর্ভাবের কারণে সরকার হইত আবারও লকডাউন দিয়েছে। তবে সরকারের পক্ষ থেকে এটিকে একটি বিভ্রান্তি বলা হয়েছে এবং এর সঙ্গে জড়িতদের বিষয়ে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

এনএইচ

Leave a Comment