গাবতলীতে দুই বাস কাউন্টারকে ১০ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: অ-অনুমোদিত রুটে বাসের টিকিট বিক্রি করায় গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালের দুই কাউন্টারকে জরিমানা করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

শনিবার সকালে ওই টার্মিনালের হানিফ এন্টারপ্রাইজ ও গোল্ডেন লাইনকে পাঁচ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিন সকালে ঈদযাত্রাকে কেন্দ্র করে গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনাল পরিদর্শনে আসেন বিআরটিএ’র চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার। এ সময় তিনি টার্মিনালের বিভিন্ন যাত্রীদের সঙ্গে কথা বলেন ও ভাড়া বেশি রাখা হচ্ছে কি না সেটি তদারকি করেন। তখন দক্ষিণবঙ্গে পরিবহন সেবাদানকারী হানিফ এন্টারপ্রাইজ ও গোল্ডেন লাইনকে অ-অনুমোদিত রুটে টিকিট বিক্রি করতে দেখে বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ওই দুই কাউন্টারকে জরিমানা করার নির্দেশ দেন।

পরে বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাছেম বিল্লাহ ওই দুই কাউন্টারকে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাছেম বিল্লাহ বলেন, ওই বাস কাউন্টার দুটি যেসব রুটে টিকিট বিক্রি করেছে সেগুলোর রুট পারমিট ছিল না। তাই তাদের জরিমানা করা হয়।

গাবতলী বাস টার্মিনাল পরিদর্শন শেষে বিআরটিএ’র চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার বলেন, প্রতি বছরই আমরা এ টার্মিনালগুলো পরিদর্শন করি যাতে মানুষের ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়। এখানে (গাবতলী বাস টার্মিনাল) আমাদের ভ্রাম্যমাণ আদালত, ভিজিলেন্স টিম, মনিটরিং টিম কাজ করছে। আমি এখানে বিভিন্ন টিকিট কাউন্টার ঘুরে দেখলাম বেশির ভাগ জায়গায় ভাড়া কম নেওয়া হচ্ছে। দুই জায়গায় রুট ভুল লিখেছে। তাই ওই দুটি কাউন্টারকে জরিমানা করতে বলেছি। এখানে যাত্রীরও তেমন ভিড় নেই। পাশাপাশি অতিরিক্ত ভাড়া নেওয়ারও অভিযোগ দেখছি না।