দৈনিক সংক্রমণে শীর্ষে যুক্তরাষ্ট্র, মৃত্যুতে রাশিয়া

ভোক্তাকন্ঠ ডেস্ক: বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ সবচেয়ে বেশি ঘটেছে যুক্তরাষ্ট্রে। একই সময়ে এই ভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে রাশিয়ায়।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ১ হাজার ৩৬৮ জন। মহামারির শুরু থেকে ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ কোটি ৮৭ লাখ ৩ হাজার ১৯৬ জনে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭ হাজার ২১ জনের। এ নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ লাখ ২ হাজার ৯৩ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯ হাজার ৫৮২ জন। মারা গেছে ১ হাজার ৬১ জন। এই দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ৫ লাখ ৩৪ হাজার ৪৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ১৫ হাজার ২৪২ জন মারা গেছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১৮১ জনের এবং নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ২০৯ জন। মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৯ লাখ ২৫ হাজার ৮০৬ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৮৬ হাজার ৪ জনের।

২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৮৬৭ জন। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬ লাখ ৬০ হাজার ৯৮১। মৃত্যু ১ লাখ ৪৬ হাজার ১৩৫। এছাড়া জার্মানিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৬ হাজার ২৯৫, মৃত্যু ৭৮।

একই সময়ের মধ্যে ইউক্রেনে নতুন আক্রান্ত ১২ হাজার ৩৭৬, মৃত্যু ৪৬৫। ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২০৬ জন এবং নতুন করে সংক্রমিত ৯ হাজার ২৭৮।