পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু, অপেক্ষায় সহস্রাধিক যান

মানিকগঞ্জ প্রতিনিধি

ঘন কুয়াশার কারণে ৮ ঘণ্টা বন্ধ থাকার পর মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে বুধবার সকাল ৯টা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ১টা থেকে এই রুটে ফেরি, লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকে।

তবে ফেরি চলাচল শুরু হলেও উভয় ঘাটে এখনও আটকা রয়েছে সহস্রাধিক যানবাহন। আটকা পড়া এসব যানবাহনের যাত্রীরা শিকার হচ্ছেন চরম দুর্ভোগের।

বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক মো. সালাম জানান, পদ্মা অববাহিকায় মধ্যরাত থেকেই ঘন কুয়াশা পড়তে থাকে। এক পর্যায়ে এর তীব্রতা বেড়ে গেলে দৃষ্টিসীমা কমে আসে। ফলে দুর্ঘটনা এড়াতে রাত ১টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। এসময় কুয়াশায় তীরে ভিড়তে না পেরে মাঝ নদীতে যাত্রী ও যানবাহন নিয়ে আটকা পড়ে ছোট বড় ৫টি ফেরি। পাটুরিয়া ও দৌলতদিয়া উভয় প্রান্তে নৈশকোচ, প্রাইভেটকার, মাইক্রোবাসসহ এক হাজারেরও বেশি যানবাহন আটকা পড়ে। একই সময় বন্ধ হয়ে যায় লঞ্চ চলাচল।

বুধবার সকাল ৯টার দিকে কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল পুনরায় শুরু হয়। পারাপারের ক্ষেত্রে যাত্রীবাহী যানবাহনগুলোকে অগ্রাধিকার দেয়া হচ্ছে বলে জানান বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক মো. সালাম। যানবাহন পারাপার স্বাভাবিক হতে সময় লাগবে বলেও জানান তিনি।