বাংলাদেশকে সাড়ে ৫ লাখ টিকা উপহার দিলো মালয়েশিয়া

ভোক্তাকন্ঠ ডেস্ক: করোনাভাইরাস মোকাবিলায় দু’দেশের মধ্যে সম্পর্ক জোরদারের অংশ হিসেবে বাংলাদেশকে অ্যাস্ট্রাজেনেকার পাঁচ লাখ ৫৯ হাজার ২০০ ডোজ টিকা উপহার দিয়েছে মালয়েশিয়া।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার মিস হাজনাহ মো. হাশিম আনুষ্ঠানিকভাবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে ভ্যাকসিনের টোকেন ডোজ হস্তান্তর করেন।

এসময় মালয়েশিয়ার হাইকমিশনার বলেন, বাংলাদেশ সরকারের সঙ্গে আমাদের যে একটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, এরই উদাহরণ এই টিকা উপহার। নিজেদের দেশে টিকা সীমিত থাকা সত্ত্বেও মালয়েশিয়া সরকার বাংলাদেশকে টিকা উপহার দিচ্ছে।

টিকাগ্রহণ শেষে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বলেন, মালয়েশিয়া আমাদের ভালো বন্ধু। আমাদের প্রয়োজনের সময় মালয়েশিয়া সাড়ে পাঁচ লাখ ডোজেরও বেশি অ্যাস্ট্রাজেনেকার টিকা দিয়েছে। এ টিকা আমাদের অনেক প্রয়োজন। আমাদের দু’দেশের সম্পর্ক আগামী দিনে আরও ভালো হবে।

ড. মোমেন বলেন, মালয়েশিয়া আমাদের অনেক বড় শ্রমবাজার। করোনার মধ্যেও তারা আমাদের কর্মীদের রেখেছে। আমাদের কর্মীরা দেশটিতে অবদান রাখছে। আবার তারা সে দেশ থেকে দেশের জন্য রেমিট্যান্সও পাঠাচ্ছে।

টিকা হস্তান্তরের সময় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ঢাকায় নিযুক্ত মালয়েশিয়া হাইকমিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।