হালদা নদী থেকে ১০ হাজার মিটার জাল জব্দ

ভোক্তাকন্ঠ ডেস্ক: দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজননক্ষেত্র হালদা নদীতে মা মাছ রক্ষায় অভিযান চালিয়েছে নৌপুলিশ। অভিযানে ১০ হাজার মিটার ‘ভাসান জাল’ জব্দ করা হয়েছে।

সোমবার (২১ মার্চ) দুপুরে নৌপুলিশ চট্টগ্রাম অঞ্চলের পুলিশ সুপার মোহাম্মদ মোমিনুল ইসলাম ভূইয়ার নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

তিনি বলেন, হালদা নদীর মোহনা এলাকায় দুপুর সাড়ে বারটা থেকে দুইটা পর্যন্ত অভিযান চালিয়ে ১০ হাজার মিটার সুতার ‘ভাসান জাল’ পাতানো অবস্থায় জব্দ করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে নৌপুলিশের অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার ও সদরঘাট নৌ পুলিশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উপস্থিত ছিলেন। এর আগে গত সোমবার (৭ মার্চ) হালদা নদীতে মা মাছ রক্ষায় অভিযান চালিয় ৬ হাজার মিটার ‘ভাসান জাল’ জব্দ করা হয়েছে। ৩ মার্চ অভিযান চালিয়ে ১৮ হাজার মিটার জাল জব্দ করে নৌপুলিশ। ২ মার্চ অভিযান চালিয়ে জব্দ করা হয় ১০ হাজার মিটার জাল।

তার আগে গত ২৬ ফেব্রুয়ারি হালদা নদীতে অভিযান চালিয়ে ৩ হাজার ৫০০ মিটার জাল জব্দ করেছিল নৌপুলিশ। ১০ জানুয়ারি হালদায় অভিযান চালিয়ে তিনটি ইঞ্জিনচালিত নৌকা ও ছয় হাজার মিটার জাল জব্দ করে হাটহাজারী উপজেলা প্রশাসন। ১২ জানুয়ারি ৮ হাজার মিটার জাল জব্দ করা হয়। এছাড়া ৯ ফেব্রুয়ারি হালদা নদীতে অভিযান চালিয়ে বেহুন্দি জাল বসানোর জন্য নদীতে স্থাপন করা ২০টি ‘ফিক্সড ইঞ্জিন’ বা জাল বসানোর বাঁশের খুঁটির বিশেষ যন্ত্র এবং তিন হাজার মিটার ‘ভাসান জাল’ জব্দ করেছিল নৌ পুলিশ।