চট্টগ্রামে ২টি ভবন হেলে পড়েছে

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামের সদরঘাট থানার মাঝিরঘাট এলাকায় দুইটি ভবন হেলে পড়েছে। আতঙ্কের মুখে ভবনগুলোর ভাড়াটিয়ারা ইতোমধ্যেই বাসা ত্যাগ করেছেন। সোমবার (২০ ডিসেম্বর) রাতে এ ঘটনা ঘটে। ভবন দুটি হেলে পড়ার বিষয়টি সদরঘাট থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বাবুল নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মাঝিরঘাট এলাকায় স্বপন বাবু (তিন তলা) ও মনোরঞ্জন দাসের (দুই তলা) মালিকানাধীন পৃথক দুটি ভবন হেলে পড়েছে। ভবনগুলো কমপক্ষে ২ থেকে ৩ ফুট হেলে পড়েছে। ভবনে বসবাসকারীরা নিরাপদ স্থানে সরে গেছেন।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, পাশে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের কাজ চলছিল। সেখানের নিচ থেকে মাটি সরে গেছে। এ কারণেই হয়ত ভবনগুলো হেলে পেড়েছে।

এ বিষয়ে স্বপন বাবুর ছেলে শুভ দাবি করে বলেন, আমাদের ভবনের পাশে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের কাজ চলছিল। এখানে পাইলিংয়ের কাজ করা হয়। এখানে কাজের সময় প্রচণ্ড কম্পন হচ্ছিল। এ কারণেই বিল্ডিং দুটি হেলে পড়েছে। ভবনের বাসিন্দারা সবাই নিরাপদে সরে গেছেন। আমাদের ভবনটি কমপক্ষে তিন ফুট হেলে পড়েছে।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার বলেন, এখানে স্বপন বাবুর মালিকানাধীন তিন তলা ভবনটি কমপক্ষে এক ফুট উত্তর দিকে হেলে পড়েছে। এছাড়া পাশের দুইটি মন্দিরও কিছুটা হেলে পড়েছে। ভবনগুলোর পাশে একটি খাল খননের কাজ চলছে। সে থেকেই ভবনগুলো হেলে পড়েছে বলে ধারণা করছি।