টি‌সি‌বির পণ্য কালোবাজারি উদ্দেশ্যে সংরক্ষণ

ভোক্তাকন্ঠ ডেস্ক: বরিশালে টিসিবির পণ্য কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে ডিলারকে ২০ হাজার টাকা জরিমানা করা হ‌য়ে‌ছে। সেইসা‌থে মজুদকৃত পণ্য উদ্ধার ক‌রে খোলাবাজা‌রে বি‌ক্রির ব্যবস্থা করা হ‌য়ে‌ছে।

বুধবার (২৩ ফেব্রুয়া‌রি) জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দা‌রের নির্দেশনায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও টিসিবি আঞ্চলিক কার্যালয় বরিশাল নগ‌রে টি‌সি‌বির পণ্য বিক্রি কার্যক্রম তদারকি করে।

এ সময় নগ‌রের গ‌রিয়ারপাড়ের সেতুবন্ধন ক্লাব সংলগ্ন এলাকায় ট্রাকসেল মনিটরিংকালে নির্ধারিত ট্রাকে ১৬২ লিটার তেল, ১০০ কেজি ডাল এবং ১০০ কেজি চিনি কম পাওয়া যায়।

এ সময় ওই ট্রাকের বিক্রয় কর্মী ম‌নিটরিং টিম‌কে জানান, ডিলার মো. জাহাঙ্গীর হোসেন টিসিবি থেকে পণ্য উত্তোলন করার পর উল্লিখিত পণ্য বিক্রি না করে গুদামজাত করেছেন।

প‌রে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে সংরক্ষিত পণ্য উদ্ধার করে পুনরায় জনগণের মাঝে বিক্রির ব্যবস্থা করা হয়।

প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রি না করার অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সুমিরানী মিত্র নগ‌রের হাট‌খোলা রোডস্থ বিসমিল্লাহ স্টোরের স্বত্বাধিকারী ও টিসিবির ডিলার মো. জাহাঙ্গীর হোসেনকে ২০ হাজার টাকা জরিমানা আরোপ করেন।

টিসিবির ট্রাকসেল কার্যক্রম মনিটরিং করার সময় টিসিবি আঞ্চলিক কার্যালয় বরিশাল বিভাগীয় প্রধান আল আমিন হাওলাদার, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশালের সহকারী পরিচালক সাফিয়া সুলতানা এবং মো. শাহ শোয়াইব মিয়া উপস্থিত ছিলেন।