ঢালী আম্বার নিবাসকে জরিমানা

মুন্সীগঞ্জের সিরাজদিখানে ঢালী আম্বার নিবাস নামের একটি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর মুন্সীগঞ্জ জেলা কার্যালয়।

সোমবার দুপুরে উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের ওই প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়।

রেস্টুরেন্টে খাবার তৈরিতে বিভিন্ন ধরনের মেয়াদোত্তীর্ণ পণ্য ব্যবহার, জর্দার রং এর নামে ননফুডগ্রেড ইন্ডাস্ট্রিয়াল রং খাবারে মিশানো, উৎপাদিত কেক পাউরুটির মোড়কে কোন উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না করা, রান্নাঘরে সকল ডাস্টবিন উন্মুক্ত ভাবে রাখা, একই ফ্রিজে রান্না করা খাবার ও কাঁচা মাংস একসঙ্গে সংরক্ষণ করা, পুরানো দিনের রান্না করা খাবার পরবর্তীতে পরিবেশনের জন্য ফ্রিজে সংরক্ষণ করাসহ বিভিন্ন অপরাধের কারণে ওই প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিদপ্তরের মুন্সীগঞ্জ জেলা সহকারী পরিচালক আসিফ আল আজাদ।

এ সময় উপস্থিত ছিলেন স্যানেটারী ইন্সপেক্টর শাহ আলম, সিরাজদীখান থানার উপ-পরিদর্শক অনিল চন্দ্র।

সহকারী পরিচালক আসিফ আল আজাদ বলেন, ‘রান্না ঘরে কোন পেস্ট কন্ট্রোল মেকানিজম নেই। তেলাপোকা, মাছি ও অন্যান্য পোকামাকড় রান্নাঘরে বিচরণ করতে দেখা যায়। এছাড়া কর্মচারী ও বাবুর্চিদের ব্যবহৃত টয়লেটসমূহে কোন টিস্যু ও হাত ধোয়ার সাবান পাওয়া যায়নি। রিসোর্ট পরিচালনা ও রেস্টুরেন্ট পরিচালনার সংশ্লিষ্ট লাইসেন্সসমূহ দেখতে চাইলে তারা তাৎক্ষণিক ভাবে কোন লাইসেন্স দেখাতে পারেনি। এ সকল বিভিন্ন অপরাধের কারণে ওই প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। সিরাজদিখান আমাদের অভিযান অব্যাহত থাকবে।