হজ্ব ক্যাম্প এলাকায় পচা খাবার, র‍্যাবের অভিযানে ২৬ লাখ টাকা জরিমানা

ঢাকা, ২১ জুলাই রোববারঃ গতকাল শনিবার র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের এক অভিযানে, রাজধানীর আশকোনা এলাকার হজ্বক্যাম্প সংলগ্ন এলাকার ১০ টি রেস্তোরাঁকে পচা-বাসি ও মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রির অপরাধে ২৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

দুপুর সাড়ে ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত আশকোনা হজক্যাম্প, হজক্যাম্প রোড ও দক্ষিণখানের বিভিন্ন রেস্তোরাঁয় চলে এ অভিযান। জানা গেছে, আসন্ন হজ্বকে কেন্দ্র করে মানুষের আনাগোনা বেড়ে যাওয়ার সুযোগে প্রতারণার ফাঁদ পেতেছে অসাধু ব্যবসায়ীরা।এছাড়া, চাহিদা বেড়ে যাওয়ায় নির্ধারিত দামের চেয়ে বাড়তি দাম আদায় করছিল তারা।

এসব রেস্তোরাঁয় এই মৌসুমে সাধারণত হজযাত্রী ও তাদের আত্মীয়স্বজনরা খাওয়া-দাওয়া করেন। অথচ অভিযানে গিয়ে সেখানে মেয়াদোত্তীর্ণ, পচা-বাসি খাবার দেখতে পাই আমরা। রেস্তোরাঁগুলোর ফ্রিজে মেয়াদোত্তীর্ণ পনির, দুধ, পচা মাংস ও বাসি পোলাও পাওয়া গেছে। অভিযানে ভাই ভাই রেস্তোরাঁর তিনজনকে ছয় মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে এবং রেস্তোরাঁ বন্ধ করে দেয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন মো. জামাল, সাইদুর রহমান ও সাগর।

র‍্যাব পরিচালিত গতকালের অভিযানে জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হচ্ছে, এসো কিছু খাই রেস্টুরেন্ট, নিউ পারভিন রেস্টুরেন্ট, ভাই ভাই রেস্টুরেন্ট, আলিফ কিচেন অ্যান্ড পার্টি সেন্টার, থ্রি স্টার হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, নিউ বাংলা খাবার হোটেল, বিসমিল্লাহ্ রেস্তোরাঁ, হলিডে এক্সপ্রেস, মক্কা রেস্তোরাঁ ও ওয়ান্ডার ইন রেস্তোরাঁ।